মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং অভিষেক ব্যানাজী ঈদের নামাজে রেড রোডে।

আজ ৩রা এপ্রিল মঙ্গলবার, কলকাতার রেড রোডে (ইন্দিরা সরনী) কলকাতার খিলাফত কমিটির আয়োজনে প্রায় লক্ষাধিক ধর্ম প্রান মুসলমানরা ঈদের নামাজ পড়েন। ঈদের নামাজ পাঠ করান ক্বারী ফজলুর রহমান। নামাজের পরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রেড রোডে দাঁড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করার জন্য সকলের কাছে আহ্বান জানান। মঞ্চে সঙ্গে ছিলেন অল ইন্ডিয়া তূনমুল কংগ্রেসের সাধারণ সম্পাদক যুবরাজ সাংসদ অভিষেক ব্যানাজী,রাজ্যের মন্ত্রী জাভেদ খাঁন, বিধায়ক ইদ্রিস আলী প্রমুখ।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তাঁর ভাষনে বলেন, মুসলিম ভাই বোনেরা আপনারা শান্তির সঙ্গে ঈদ পালন করুন।আমি যতদিন আছি পশ্চিমবঙ্গে কাউকে কোন দাঙ্গা লাগাতে দেব না ইসলাম ধর্ম শান্তির কথা বলে আপনারা শান্তির পথে এগিয়ে যান। বিজেপির নাম না করে তিনি বলেন কোন একটি দল ভারতবর্ষে অস্হিরতা ছড়াচ্ছে,তারা হিন্দু মুসলমানের মধ্যে বিভেদ লাগানোর চেষ্টা করছে, আপনারা সকলে ঐক্যবদ্ধ হয়ে এর মোকাবেলা করবেন। আমি আপনাদের সঙ্গে আছি এবং থাকবো।

সাংসদ অভিষেক ব্যানাজী বলেন,বাঙলা সাম্প্রদায়িক সম্প্রীতির মাটি, এখানে হিন্দু মুসলমান এক সঙ্গে বাস করি,তাই কোন সাম্প্রদায়িক দলের প্ররোচনায় পা দেবেন না

রেড রোডে ঈদের নামাজ পড়ান ক্বারী ফজলুর রহমান। তিনি মুসলমানদের চাকরি বা অন্যান্য সুযোগ সুবিধা দেওয়ার জন্য দাবী তোলেন। কেন্দ্র এবং রাজ্য সরকারের সমালোচনা করতে ছাড়েননি। তিনি বলেন মুসলিমরা অনেক দিক থেকে পিছিয়ে।

২)আজ পবিত্র ঈদ উল ফিতর।সারা পৃথিবীর সঙ্গে পশ্চিমবঙ্গেও ঈদ উল ফিতর পালিত হলো।এই উপলক্ষে জাতি ধর্ম নির্বিশেষে সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন অল ইন্ডিয়া মাইনোরিটি ফোরামের সভাপতি তথা ভগবানগোলা বিধানসভার তৃনমূল কংগ্রেসের বিধায়ক ইদ্রিস আলী।

বিধায়ক ইদ্রিস আলী বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি হিন্দু মুসলিম সকলের উন্নয়ন করে চলেছেন, তাঁর সঙ্গে কাউরির তুলনা হয় না। বিশ্বের কয়েকজন প্রভাবশালী নেতা নেত্রীদের মধ্যে তিনি একজন।আজ পবিত্র ঈদের দিনে কামনা করি ধর্মে ধর্মে লড়াই নয়, ধর্মে ধর্মে সম্বনয়কে আরো দৃঢ় করতে হবে। পশ্চিমবঙ্গে সর্বএ ঈদ শান্তিতে পালিত হয়েছে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির আন্তরিকতার জন্য। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, তৃনমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সাংসদ সুব্রত বক্সী,অল ইন্ডিয়া তূনমুল কংগ্রেসের সাধারণ সম্পাদক ও সাংসদ যুবরাজ অভিষেক ব্যানাজী,রাজ্যের মন্ত্রী পার্থ চ্যাটাজী, রাজ্যের মন্ত্রী তথা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, পঞ্চায়েত ও জল সম্পদ দপ্তরের মন্ত্রী পুলক রায়, মন্ত্রী অরূপ বিশ্বাস, মন্ত্রী অরূপ রায় সহ সমস্ত মন্ত্রীরা মুসলিমদের সঙ্গে দেখা করে কোলাকুলি করেন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং তাঁর টিম হিন্দু মুসলিম শিখ,ইসাই সকলকে নিয়ে যেভাবে কাজ করে চলেছেন বাঙলার মানুষ চিরকাল মনে রাখবেন। ভগবানগোলায় হিন্দু মুসলমান সকলের প্রচেষ্টায় খুব শান্তিতে ঈদ কেটেছে। বিধায়ক ইদ্রিস আলী আরো বলেন, পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে ভারতবর্ষের মানুষ মমতা ব্যানার্জীকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়

Leave a Reply

Shares